| |
               

মূল পাতা সারাদেশ সামাজিক প্রেক্ষাপটে ইমামদের মর্যাদা অনেক : পুলিশ সুপার​


সামাজিক প্রেক্ষাপটে ইমামদের মর্যাদা অনেক : পুলিশ সুপার​


মুস্তাকিম আল মুনতাজ     12 September, 2023     11:53 AM    


মৌলভীবাজার জেলা পুলিশ সুপার জনাব মোঃ মনজুর রহমান পিপিএম (বার) বলেছেন, বাংলাদেশের সামাজিক প্রেক্ষাপটে ইমামদের মর্যাদা অনেক। আপনাদের মর্যাদা আমরা রাখার চেষ্টা করব। কোন কাজে ইমাম সমাজের কেউ পুলিশের কাছে আসলে আমরা সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করব।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে জেলার ইমামদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিনের সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভায় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব সুদর্শন কুমার রায়, মৌলভীবাজার ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আনোয়ারুল কাদির, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি মৌলভীবাজার জেলার সভাপতি মাওলানা মোঃ শামসুল ইসলামসহ জেলা ও বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

পুলিশ সুপার বলেন, বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতিতে যাতে কেউ বিভেদ সৃষ্টি করতে না পারে সেদিকে ইমামদের সচেতনভাবে ভূমিকা রাখতে হবে। ধর্মীয় সম্প্রীতিতে যাতে কেউ বিভেদ তৈরি করতে না পারে, ধর্মীয় অনুভূতিতে যাতে কেউ আঘাত না করতে পারে সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। ধর্মীয় কোন বিষয়ে সমস্যা সৃষ্টি হলে নিজেরা বসে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করতে হবে। ধর্মীয় বিষয়ে বিভ্রান্তিকর কোন কিছু ঘটলে সেটা নিয়ে যাতে বাড়াবাড়ি না হয়ে সেদিকে ইমাম সমাজের ভূমিকা রাখতে হবে। মসজিদে বয়ানের সময় এসব বিষয় তুলে ধরতে হবে। ধর্মভীরুতার জন্যও অনেক সময় মানুষ জঙ্গীবাদের মতো বিষয়ে জড়িয়ে পড়ে। ইসলামের পূর্ণ ও সঠিক জ্ঞান না থাকার কারণে খুব সহজেই তারা বিভ্রান্ত হয়। মসজিদে ইমামগণ যদি এসব বিষয় ব্যাখ্যা করে আলোচনা করেন তাহলে জঙ্গীবাদ বা সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। এসব ক্ষেত্রে ইমামদের ভূমিকা রাখতে হবে। গুজব প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। বর্তমান আধুনিক যুগে মোবাইলে কোন কিছু দেখলে সেটা নিজের বিবেক বুদ্ধি দিয়ে যাচাই-বাচাই করে বিশ্বাস করতে হবে। এসব বিষয়ে ইমামদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। মসজিদে আলোচনা করার মাধ্যমে সাধারণ মুসল্লীদের এসব বিষয়ে সচেতন করতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার মৌলভীবাজার সদর